শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনে আইন মন্ত্রী আনিসুল হক বে-সরকারি ভাবে নির্বাচিত কসবায় ভোট দিয়ে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৪ কসবায় এলজিইডি’র শ্রেষ্ঠ কর্মকর্তা-কর্মচারীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠান আগরতলায় স্রোত আয়োজিত লোকসংস্কৃতি উৎসব কসবা প্রেসক্লাব সভাপতি’র উপর হামলার প্রতিবাদে মানবন্ধন ও প্রতিবাদ সভা কসবায় চকচন্দ্রপুর হাফেজিয়া মাদ্রাসার বার্ষিক ফলাফল ঘোষণা, পুরস্কার বিতরণ ও ছবক প্রদান শ্রী অরবিন্দ কলেজের প্রথম নবীনবরণ অনুষ্ঠান আজ বছরের দীর্ঘতম রাত, আকাশে থাকবে চাঁদ বিএনপি-জামাত বিদেশীদের সাথে আঁতাত করেছে-কসবায় আইনমন্ত্রী আনিসুল হক ১৩ দিনের জন্য ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী
নক্ষত্র নারী ১ম বর্ষপূর্তিতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডিজাইনার মাকসুদা সিলাত

নক্ষত্র নারী ১ম বর্ষপূর্তিতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডিজাইনার মাকসুদা সিলাত

নারী ডেস্ক।।
নক্ষত্র নারী সংগঠন আয়োজন ২৩ শে সেপ্টেম্বর শনিবার সকাল থেকে রাজধানী ঢাকার মোহম্মদপুরে একটি রেষ্টুরেন্টে ২০০ অধিক নারী উদ্যাক্তা নিয়ে তাদের ১ম বর্ষপূর্তি ও মিট আপ অনুষ্ঠিত হয়েছে। শাহনাজ ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের মহিলা সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ এমপি।
উদ্বোধনকালে প্রধান অতিথি বলেন স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে বাংলাদেশের নারীদের এগিয়ে যেতে হবে। তিনি নিজের উদাহরণ দিয়ে বলেন আমি এক সময় গৃহিনী ছিলাম আজ এখানে আপনারা চাইলে ও নিজেকে তুলে ধরতে পারবে। যেখানে বাধা আসবে সেখানে প্রতিবাদ করতে হবে । নারীরা যদি এক সাথে থাকে তাদের কে কেউ রুখতে পারবেনা। আমরা সবাই বঙ্গবন্ধুর আর্দেশর রাজনীতি করি যেখানে নারী পুরূষের সমান অধিকার। আগামীর সুন্দর বাংলাদেশ গড়তে সবাইকে এক হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে হবে তাহলে আগামীর অগ্রযাত্রকে কেউ রুখতে পারবেনা। চাকুরির পিছনে না ছুটে আজ শপথ নিতে হবে নিজেকে প্রতিষ্ঠিত করে অন্যকে চাকুরি প্রদানের। আজ বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রায় একধাপ এগিয়ে যাচ্ছে । আমি বিশ্বাস করি আপনারা উদ্যোগী হলে কেউ আপনাদেরকে রুখতে পারবেনা বাংলাদেশ হবে স্বাবলম্বী।
বিশেষ অতিথির বক্তব্য মাকসুদা সিলাত-বলেন নারীদের হাতে এখন অর্থনীতির চাবিকাঠি।একজন সচ্ছল নারী পারে এই সমাজকে এগিয়ে নিতে উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে এগিয়ে আসতে হবে। বিশেষ অতিথি আরো বলেন আজ আর নারী বলে নিজেদেরকে পিছিয়ে রাখার সময় নেই এখন আমরা মানুষ হিসেবে সামনের দিকে এগিয়ে যেতে চাই। নারীরা এখন আর বোঝা নয় এখন নারীরা বোঝার বাহক।
বিশেষ অতিথি প্রশান্ত দাস কথা বলেন নারী পুরুষের সমন্বয়ে কাজ করতে পারলে সেই পরিবার বা সেই প্রতিষ্ঠান সামনের দিকে এগিয়ে যাবেই। কাজ করার আগে যেখানে কাজ করতে হবে সেই জায়গাটি ভালোভাবে বুঝতে হবে যে আমি কি করতে চাচ্ছি কি করতে যাচ্ছি। সততার সাথে লক্ষ্য অনুযায়ী কাজ করলে সফলতা আসবেই।


নক্ষত্র নারীর সংগঠনের প্রেসিডেন্ট শাহনাজ ইসলাম বলেন এই অনুষ্ঠানটি করার মুখ্য উদ্দেশ্য হলো এই সংগঠনের উদ্যোক্তাদের একে অন্যের সাথে কমিউনিকেশন এর মাধ্যমে কাজের উৎসাহ বাড়ানো ও তাদের কাজের স্বীকৃতি দেওয়া। তিনি মনে করেন অনলাইন প্লাটফর্মে যারা কাজ করেন তাদের বছরে দুইবার হলেও এমন একটা গেট-টুগেদারে ব্যবস্থা করা উচিত এতে উদ্যোক্তাদের পরস্পরের প্রতি বন্ধন আরো দৃঢ় হয়। নক্ষত্র নারী সংগঠন টি উদ্যোক্তাদের অনুপ্রেরণায় তৈরি করা হয়েছে। এখানে আছেন সব হার না মানা নক্ষত্র নারী৷ তিনি বলেন নারীদের পিছিয়ে থাকার দিন শেষ। আগামীতে সুন্দর করতে হলে সব উদ্যোক্তাদের মিলেমিশে কাজ করতে হবে। অনুষ্ঠানে আগত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।
অনুষ্ঠানে গ্রুপের সেরা ১০ নারী উদ্যাক্তা কে ও রান্নার এক্সপার্ট ৩ জন নারী উদ্যাক্তা কে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে। এছাড়াকাজের স্বীকৃতির জন্য ৫০ জন একটিভ উদ্যোক্তাকে বিশেষ সম্মাননা দেওয়া হয়েছে। এই অনুষ্ঠানের মাধ্যমে নারী উদ্যোক্তারা তাদের উদ্যোগের বিভিন্ন সুবিধা অসুবিধা গুলো অতিথিদের সামনে তুলে ধরেছে। দিনব্যাপি অনুষ্ঠানে ছিল নানা আয়োজন, সকলের জন্য ছিল আকর্ষণীয় গিফট ও রাফেল ড্রয়ের মাধ্যমে পুরস্কার বিতরণ।
এই অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন সাইদুর রহমান সাঈদ ডিরেক্টর ই ক্যাব, অন্তু করিম-এম ডি পেন্টাগন গ্রুপ, বুলবুল টুম্পা জনপ্রিয় করিও গ্রাফার ও মডেল, তানিয়া খন্দকার-সাধারণ সম্পাদক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ফাউন্ডেশন, উপস্থাপক ও সাংবাদিক প্রশান্ত দাস কথা, শারমিন দীপ্তি প্রোযোজক নেক্সাস টেলিভিশন জাকিয়া সুলতানা প্রোযোজক নেক্সাস টেলিভিশন, ফারহানা নিশা প্রোযোজক নেক্সাস টেলিভিশন, কোরিওগ্রাফার এডলফ খান, মরিয়ম নেসা ববি এমডি দ্যা ক্যাফে রিও, খাদিজাতুল নিশা এমডি এন এস আইল্যান্ড রিসোর্ট, মাকসুদা সিলাত- এমডি-নিডস লাইফ স্টাইল, ঢাকা প্রেসের সিনিয়র এডিটর তৌফিক অপুসহ আরো অনেক মিডিয়া ব্যক্তিত্ব। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন উপস্থাপিকা সোনিয়া সিমরান।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




raytahost-demo
© All rights reserved © 2019
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD